লক্ষ্য ও উদ্দেশ্য

krishi

 

যাত্রা হলো শুরু……………

ডিজিটাল কৃষি সাইটে আপনাকে স্বাগতম
কৃষি পৃথিবীর সকল দামী পাথরকেও হারিয়ে দেয়। কারন কৃষির পরিপূর্ণতার পেছনে থাকে একজন দক্ষ কারিগর। নিপুন ভালবাসা মিশিয়ে থাকে তাতে। হ্যাঁ, কৃষকদের কথাই বলছি। এই কৃষকদের প্রায় প্রতিদিনই বীজ, ফসল ও জমি সংক্রান্ত কোনো না কোনো সমস্যায় পড়তে হয়। প্রয়োজন হয় সঠিক পরামর্শের।
অন্যদিকে কৃষি পরামর্শদাতাদের প্রয়োজন সবসময় আপগ্রেড তথ্য। ভিন্ন রকম প্রযুক্তি। বিভিন্নজন তা জানার চেষ্টা করেন বিভিন্ন পদ্ধতিতে। কেউ বিশেষজ্ঞদের সাথে ফোনে, কোন প্রশিক্ষনে, কিংবা ইন্টারনেটে। ফলে কৃষকদের সমাধান দিতে গিয়ে আপগ্রেড তথ্য পেতে অনেক সময় ব্যয় হয়। অথচ সেই তথ্য/ প্রযুক্তিটি অন্য কারো কাছে বিদ্যমান থাকে। একজনের যা জানা, অন্যজনের তা অজানা। তাই, এই সাইটে বিভিন্ন ফসল উৎপাদন প্রযুক্তি, রোগ ও পোকামাকড় দমনের কৌশলের পাশাপাশি, বিভিন্ন বিশ্লেষনধর্মী বিষয়ের লেখা থাকবে, যা কৃষকদের পাশাপাশি কৃষি পরামর্শকদেরও চাহিদা মেটাবে।

বিভিন্ন সরকারি- বেসরকারি প্রতিষ্ঠান ও এনজিওতে কর্মরত বিভিন্ন কৃষি বিশেষজ্ঞ, সম্প্রসারণ কর্মীগণ কৃষি বিষয়ক প্রযুক্তি, গবেষণাধর্মী কৃষিবিষয়ক তথ্যাদি স্বতঃস্ফূর্তভাবে পরিবেশন করে ডিজিটাল কৃষি সাইটির সমৃদ্ধিতে সহায়তা করবেন
আমার দেশ আমার গর্ব। স্বাধীনতা আমার অহংকার । বাংলা আমার জানার ভাষা। বাংলাদেশের প্রতিটি কৃষক কৃষি বিষয়ে সঠিক তথ্য জানুক, কৃষি পরামর্শদাতাদের জানার পিপাসা আরো বাড়ুক।এই উদ্দেশ্যেই ২৬ মার্চ ২০১৬ খ্রিঃ মহান স্বাধীনতা দিবসে ডিজিটাল কৃষি’র যাত্রা শুরু।

এই ওয়েবসাইটের কোনো লেখা পুরোপুরি বা আংশিক নকল করে অন্য কোথাও প্রকাশ/প্রিন্ট করা সম্পূর্ণ বেআইনি। তবে অব্যবসায়িক উদ্দেশ্যে কোন প্রকার অনুমুতি ছাড়াই কন্টেনসমূহ ব্যবহার করা যাবে। সূত্রসহ সম্পূর্ণ লেখা অন্য কোথাও প্রকাশ করা যাবে।

Designed & Developed by Alamgir Hossain

Copy Protected by Chetan's WP-Copyprotect.